বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

৩০০ আসনে বৈধ ১৯৮৫ প্রার্থী, বাতিল ৭৩১

৩০০ আসনে বৈধ ১৯৮৫ প্রার্থী, বাতিল ৭৩১

ডেস্ক রিপোর্ট :
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আগ্রহী প্রার্থীদের জমা দেওয়া মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষ হয়েছে। সারা দেশের ৩০০ আসনে বাছাইয়ে এক হাজার ৯৮৫ প্রার্থীর প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে। আর ৭৩১ জনের প্রার্থিতা বাতিল করা হয়েছে। তবে, মনোনয়ন অবৈধ বলে বিবেচিতরা নির্ধারিত সময়ের মধ্যে আপিল করতে পারবেন।

নির্বাচন কমিশনের (ইসি) জনসংযোগ শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ সোমবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায়  এ তথ্য জানানো হয়েছে।

রিটার্নিং কর্মকর্তাদের বাতিল করা মনোনয়ন ফিরে পেতে নির্বাচন কমিশনে (ইসি) আগামীকাল মঙ্গলবার থেকে আবেদন করতে পারবেন প্রত্যাশীরা। এ লক্ষ্যে ইসিতে ১০টি অঞ্চলের জন্য ১০টি আলাদা আলাদা বুথ করেছে সাংবিধানিক সংস্থাটি।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ হবে ২০২৪ সালের ৭ জানুয়ারি (রোববার)। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি হবে ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনি প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech